Blog

Learning is an invaluable asset of our life. It is a never-ending process. When we learn more, new opportunities open for us. So, to get the new opportunities, we have to learn much important knowledge, information, and guidelines. The blogs here are enriched with this valuable asset.


Online Earning Education (অনলাইনে উপার্জনের শিক্ষা।)

Online earning education
How to earn online?

অনলাইন: গোল্ড মাইন। পুরো পৃথিবীতে প্রায় ৫ বিলিয়ন মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। এটা একটি বিশাল মার্কেট। ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসে মানুষ হাজার হাজার ডলার উপার্জন করছে । আমাদের দেশেও দিন দিন এটা জনপ্রিয় হচ্ছে। কারণ মানুষ স্বাধীনভাবে ও নিজের পছন্দ মত কাজ ইন্টারনেটে বেছে নিয়ে করতে পারে।

কিন্ত অনলাইনে উপার্জন করা অত সহজ নয়। যে কেউ যেনতেনভাবে এখানে উপার্জন করতে পারে না। এজন্য অনলাইনে উপার্জনের শিক্ষা খুব দরকারী ।

Read More


How to create a widely successful online course?

Leave a Comment / Wealth Creation Courses / By M. A. Hamid

Online course creation business

If you have the expertise in any subject,  by creating a course on the internet you can be the money-making machine! Through online courses,  you can express your knowledge to the global market in the fastest and impactful way. This is a great income source by low investment

Read more


Digital Marketing for Online Business

catadu-digital-marketing

বর্তমানে পৃথিবীতে প্রায় ৫বিলিয়ন লোক ইন্টারনেট ব্যবহার করে। এ সংখ্যা পৃথিবীর মোট জনসংখ্যার প্রায় ৬০%। Pew Research অনুসারে প্রতি বছর ৫% হারে ইন্টারনেট ব্যবহারকারী বাড়ছে। সুতরাং আমরা বলতে পারি ইন্টারনেট একটি বিশাল মার্কেট। এ মার্কেটকে কেন্দ্র করে ছোট বড় লক্ষ লক্ষ প্রতিষ্ঠান গড়ে উঠেছে। একটি গবেষণার তথ্য অনুসারে একজন ইন্টারনেট ব্যবহারকারী প্রতিদিন গড়ে ৬ ঘন্টা ……….

Read More


“ব্যবসা ক্ষেত্রে ইসলামী বিধান” (Islamic rules in business)

What does Islam say about business ?
What does Islam say about business ?

ব্যবসা-বাণিজ্য তৈরি হয়েছে মানুষের প্রয়োজন মেটানোর এবং বিভিন্ন সমস্যা সমাধান করার জন্য। কিস্তু নিয়ম-নীতি না মানার কারণে ব্যবসা-বাণিজ্য দ্বারা বিভিন্ন সমস্যার জন্ম হচ্ছে। অথচ আমাদের ইসলাম ধর্মে রয়েছে সুন্দর সুন্দর বিধান। এ সম্পর্কে কুরআন ও হাদিসের আলোকে Catadu এর অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন হাফেজ মাওলানা মাছরুরুল হক। তিনি লালমাটিয়া শাহী মসজিদ, লালমাটিয়া, ঢাকা এর সম্মানিত খতীব ও জামিয়া ইসলামিয়া মাদ্রাসা, লালমাটিয়া, ঢাকা এর ভাইস প্রিন্সিপাল।

আরো পড়ুন


ধনী হওয়ার তিনটি সরল নিয়ম

ধনী হতে সবাই চায়। এর জন্য কত জন কত ভাবে চেষ্টা করছেন। অনেকে সঠিক জ্ঞান অর্জন করে বৈধ ভাবে চেষ্টা করছেন । যেমন- বিজ্ঞানী টমাস আলভা এডিসন বই পড়ে জ্ঞান অর্জন করে অনেক গুরুত্বপূর্ণ জিনিস আবিষ্কার করেন। এর মাধ্যমে তিনি অনেক উপার্জন করেছেন। বিলিয়নার ইলন মাস্ক জ্ঞান অর্জন করে ZIP2 এর মত সফ্টওয়্যার প্রতিষ্ঠান তৈরি করে খুব দ্রুত অনেক অর্থের মালিক হয়েছেন  । উপার্জিত অর্থ দিয়ে পরবর্তীতে টেসলা ও স্পেস এক্স এর মত বিলিয়ন ডলারের কোম্পানী তৈরি করেছেন। 

Read more


অনলাইনে উপার্জনের সেরা ২১টি পদ্ধতি

বৈধভাবে অনলাইনে উপার্জন করা অত সহজ নয়। এর জন্য দরকার কোন নির্দিষ্ট কাজে ভালো দক্ষতা, কাজের প্রতি একাগ্রতা ও কর্মনিষ্ঠা। অনেকের এই গুণ গুলো থাকার পরও অনলাইনে উপার্জন করতে পারছেন না, কারণ হয়ত তাদের অনলাইনে উপার্জনের সঠিক ধারণা নেই। এই জাতীয় মানুষদের জন্য এই লেখাটি। এখানে তাদের জন্য অনলাইনে উপার্জনের অনেক সুন্দর সুন্দর ধারণা দেওয়া হয়েছে।

Read more


Scroll to Top